ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে পাঠানো হল বিএনপি চেয়ার পার্সেনকে

জুয়েল আনান্দ (ঢাকা) :রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় থাকা কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টা ২৫ মিনিটে বিএসএমএমইউ হাসপাতাল থেকে খালেদাকে বহনকারী পুলিশের গাড়ি পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের দিকে রওনা হয়। কারা কর্তৃপক্ষেল একটি প্রাইভেটকার করে তাঁকে নেয়া হয়েছে। এর আগে পুলিশের একাধিক সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকেই হাসপাতাল ও কারাগারের চারপাশে পুলিশের ব্যাপক নিরাপত্তার আয়োজন ছিল।

প্রঙ্গগত, গত ৬ অক্টোবর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয় । এ লক্ষ্যে ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওই হাসপাতালের ছয়তলার ৬১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন অবস্থান আছেন খালেদা জিয়া।

এক মাসের বেশি সময় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বিএনপি চেয়ারপার্সন । যদিও বিএনপির অভিযোগ খালেদা জিয়াকে ঠিকভাবে চিকিৎসা করা হয়নি। তাদের আরও অভিযোগ, খালেদা জিয়াকে বিএসএমএমইউতে যে ফিজিওথেরাপি দেয়া হয়, সেটিও পর্যাপ্ত নয়। তাকে অনুন্নত চিকিৎসা সরঞ্জামাদি দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করাতে বাধ্য করা হচ্ছে। খালেদা জিয়ার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদেরও অন্তর্ভুক্ত করা হয়নি স্বাস্থ্য পরীক্ষার জন্য। অথচ এ বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা ছিল।

 

error: Content is protected !!