কেন হঠাৎ করে সরানো হলো কাঁকরতলার থানার ওসিকে?

সাবানুল মাজহার(বীরভূম) একেবারে হঠাৎ করেই সরানো হলো খয়রাশোল ব্লকের কাঁকরতলা থানার ওসি পার্থসারথি মুখোপাধ্যায়কে । গত রবিবার আততায়ীদের হামলায় ক্ষতবিক্ষত স্থানীয় খয়রাশোলের তৃণমূল ব্লক সভাপতি দীপক ঘোষের মৃত্যু হয় সোমবার দুপুরে । তারপরই আচমকা মঙ্গলবার রাতেই সরানো হয়েছে কাঁকরতলা থানার ওসি পার্থসারথি মুখোপাধ্যায়কে।

তৃণমূল ব্লক সভাপতি দীপক ঘোষের মৃত্যুর পর কাঁকরতলা থানার ওসি পার্থসারথি মুখোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হয়েছে এবং তাকে ক্লোজ করা হয়েছে সিউড়ি পুলিশ লাইনে। রাতেই তড়িঘড়ি পুলিশ সুপারের অফিস থেকে নোটিশ তৈরি করে পাঠানো হয়। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে তৃণমূল ব্লক সভাপতি দীপক ঘোষকে গুলি করে খুন করার ঘটনার জেরেই তাকে সরানো হয়েছে বলে মনে করা হচ্ছে । এছাড়াও দীপক ঘোষের পরিবারের তরফ থেকে একটা অভিযোগ রয়েছে যে কাঁকরতলা থানার ওসি পার্থসারথি মুখোপাধ্যায়ের গাফিলতিতেই খুন হতে হয়েছে দীপক ঘোষকে। পরিবারের লোকজনদের এমনই বক্তব্য।

এছাড়াও রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে কাঁকরতলা থানার ওসি পার্থসারথি মুখোপাধ্যায়ের সাথে দীপক বাবু মধুর সম্পর্ক ছিল না। এমনকি গত ২৯ শে জুলাই খয়রাশোলের বাবুইজোর গ্রামের একটি দলীয় সভা থেকে এই ব্লক সভাপতি দীপক ঘোষ ওসির উর্দি খুলে নেওয়ার হুমকিও দিয়েছিলেন । এরপর গত ২১ শে অক্টোবর দীপক ঘোষের উপর এরকম হামলা, তারপর এই গতকাল তাঁর মৃত্যু হয়। এ বিষয়ে আরো বলে রাখা ভালো একই কায়দায় খুন হতে হয়েছিল দীপক বাবুর দাদা অশোক ঘোষকেও গত ২০১৩ সালের ১২ই আগষ্ট।

error: Content is protected !!