উপেক্ষার অবসান, নেতাজীর ইতিহাসকে সম্মান জানাবেন প্রধানমন্ত্রী

অর্ঘ্য মাহাতোঃ ৭১ বছরের উপেক্ষার অবসান হতে চলেছে । অবশেষে ইতিহাসের পুনঃপ্রাপ্তি ঘটিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার লাল কেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করে ভারতবর্ষের প্রথম স্বাধীন সরকারকে সম্মান জানাবেন ।

স্বাধীনতার পর এই প্রথম আজাদ হিন্দ বাহিনীর ইতিহাসকে কোনো সরকার রাষ্ট্রীয় মর্যাদা দেবে । অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নেতাজির প্রপৌত্র শ্রী চন্দ্র কুমার বোস, নেতাজি গবেষক ও লেখক  শ্রী অনুজ ধর , জেনারেল জি.ডি. বক্সী সহ জীবিত আইএনএ বিপ্লবী ও অন্যান্য কেন্দ্রীয় মন্রীসমূহ ।

বর্তমান পরিস্থিতিতে কংগ্রেস একে রাজনৈতিক পদক্ষেপ মনে করছে কিন্তু নেতাজি ও আইএনএকে তার ইতিহাস থেকে বিলুপ্ত করার প্রয়াসকে তারা খণ্ডিত করতে পারবেনা । এই পরিপ্রেক্ষিতে পার্টি কর্মীদের সাথে ভিডিও সংযোগ বার্তায় প্রধানমন্ত্রী বলেছেন, ” কংগ্রেস সবসময় সর্দার বল্লভ ভাই প্যাটেলকে অবজ্ঞা করেছে। একই কাজ করেছে নেতাজি, আচার্য কৃপালিনী , আম্বেদকরের ক্ষেত্রে। আমি এই অনুষ্ঠানে অংশগ্রহন করতে পেরে গর্বিত ।  কেউ কেউ একে রাজনৈতিক পদক্ষেপ মনে করলে করুক । কিন্তু দেশবাসী নেতাজির ত্যাগ ও কর্মকান্ড সম্পর্কে অবগত। একটি সরকার ৭০বছর ধরে ক্ষমতায় থাকা সত্বেও তার সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি।”দেশের বিভিন্ন জায়গায় নেতাজি প্রেমী ও নেতাজি সম্পর্কিত সংগঠন  রবিবার  বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে । দেশনায়ক সুভাষ জাগরণ মঞ্চ থেকে কলকাতার হাওড়া ব্রিজের সামনে নেতাজি পার্কে সকাল ১১টা থেকে তাদের কর্মসূচি ঘোষণা করেছে।

error: Content is protected !!