অসুররুপী তিতলির দাপটে লন্ডভন্ড গোটা জেলা

বীন্দ্রনাথ মাইতি(ঝাড়গ্রাম)  তিতলির প্রভাবে বৃহস্পতিবার থেকে একটানা বৃষ্টি শুরু হয়েছে ঝাড়গ্রাম জেলা জুড়ে। বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ঝাড়গ্রাম জেলার মানুষের জনজীবন। ক্ষতিগ্রস্ত হয়েছে জেলার বিভিন্ন ব্লক। তিতলির প্রভাবে সাঁকরাইল ব্লকের বেশ কিছু গ্রাম ,রোহিনী বাজারের পূজো মন্ডপ সহ বেশ কিছু মন্ডপ ভেঙে পড়েছে।

বনপুরা, নোয়াগা,কালসোনা,তাঁতিয়া সহ বেশ কয়েকটি গ্রাম ক্ষতিগ্রস্ত। ভেঙে পড়েছে বেশ কিছু বাড়ি,গাছ ভেঙে পড়েছে। প্রাকৃতিক দুর্যোগের ফলে যথেষ্ট চিন্তায় পুজো উদ্যোক্তারা।  বৃষ্টির ফলে পুজো মন্ডপের অনেক ক্ষতি হয়েছে। আর এতেই মাথায় বাজ পড়েছে তাদের।  আর বৃষ্টি যদি না কমে তাহলে সমস্ত আয়োজন তাদের পন্ড হয়ে যাবেন বলে জানিয়েছেন পুজো  উদ্যোক্তারা। তাই দেবীদূর্গার কাছে সবার প্রার্থনা তিতলির প্রভাব থেকে মুক্ত করে যেন পুজোর অনুকূল আবহাওয়া নিয়ে আসেন মা সবার জন্য ।

বৃষ্টির কারনে বাড়তে শুরু করেছে জলাশয়ের জল।  তাই যত বৃষ্টি বাড়ছে ততই চিন্তা বাড়ছেমন্ডপ শিল্পী থেকে শুরু করে, পুজো কমিটির সদস্যদের মধ্যে। ঝাড়গ্রাম শহরের এক বাসিন্দা জানিয়েছেন পুজোর আগে বৃষ্টি হওয়ায় খুব সমস্যার মধ্যে পড়তে হয়েছে তাদের। শহরের বিভিন্ন জায়গায় হাটু সমান জল দাঁড়িয়ে গেছে। রাস্তায় জল জমে যাওয়ার বাড়ি থেকে বেরোতে পারছেন না তারা। এইরকম যদি আরও বৃষ্টি হয় তাহলে তাদের আরও বেশি সমস্যার সম্মুখীন হতে হবে বলে জানিয়েছেন ওই বাসিন্দা। অপর দিকে শহরের এক পুজো উদ্যোক্তা জানিয়েছেন তিতলির ফলে তাদের ক্লাবের পুজো মন্ডপের কাজ অনেকটাই পিছিয়ে গেছে। বৃষ্টি যদি না কমে তাহলে তাদের আরও সমস্যার সম্মুখীন হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here